1. admin@shadin-bd.com : admin :
  2. shadinbd@gmail.com : shadin : Nazmul Mondol
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ -
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নলছিটিতে বেড়েছে নদীর পানি মিতু সেতু চেরিট্যাবেল সোসাইটির উদ্যোগে তামাক বিরোধী অবস্থান কর্মসূচী পালিত শ্রীপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে পরকিয়া সহ ১২ লক্ষ টাকা ঘুষ নেওয়া অভিযোগ শ্রীপুর উপজেলা আ,লীগের সভাপতির পরাজয় ছাত্রলীগ নেতার কাছে নলছিটি উপজেলা চেয়ারম্যান পদে সালাহ উদ্দিন খান সেলিম বিজয়ী ঢাকা কাস্টমস্ এজেন্টস্ এসোসিয়েশন নির্বাচনের মিজান লাভলু বাশার পরিষদের মতবিনিময়  শ্রীপুরে আহমেদ আবু জাফর এর পিতার মৃত্যুতে শোক সভা অনুষ্ঠিত। গাজীপুরে প্যানেল মেয়র ও কাউন্সিলরের প্রভাব খাটিয়ে ছেলেকে বর্জ্য অপসারণের কাজ দেওয়ার অভিযোগ পুকুরে গোসল করতে নেমে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের! উত্তরায় ড্রাইভওয়ে অবমুক্ত করে ট্রাফিক উত্তরা পশ্চিম জোন

কাপাসিয়ায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৭৭ বার পঠিত

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাপাসিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মাসকলাই এর বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা কৃষি অফিস চত্ত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁন এর সভাপতিত্বে ও কৃষিবিদ শাকিল আহমেদের সঞ্চালনায় উক্ত বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি অফিস কাপাসিয়াএর আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ১১টি ইউনিয়নের ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জনপ্রতি ১ বিঘা জমির জন্য ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ৫ কেজি এমওপি সার ও এডিপির অর্থায়নে ১৩০ জন কৃষক কে স্প্রে মেশিন বিনামূল্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সুধীজনদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুমন কুমার বসাক।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ সিমিন হোসেন রিমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানান। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকের সরকার, কৃষিজীবিদের সরকার বলেই কৃষকের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কৃষি চাষ আধুনিকায়নে কৃষি যন্ত্রপাতি এখন ভর্তুকি দিয়ে কৃষক সংগঠনের মাধ্যমে কৃষকের নিকট হস্তান্তর করা হচ্ছে। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী ঘোষিত বাংলাদেশের এক ইঞ্চি জমি ও যেন পড়ে না থাকে সে জন্য আমাদের সকলকেই নজর দিতে হবে। পরিশেষে তিনি এ দেশকে দারিদ্রের হাত থেকে রক্ষার জন্য সবাইকে বেশি বেশি চাষাবাদ করে খাদ্য উৎপাদনের আহবান জানান ।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ এ এইচএম লুৎফুল কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামানসহ কৃষি বিভাগের কর্মকর্তা/ কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃষাণ-কৃষাণী এবং কৃষি তথ্য সার্ভিসের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন ।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park