1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনামঃ -
জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক কড়িহাতা বাগান থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার মাধবপুরে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক গোয়াইনঘাট উপজেলা রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে মহান শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা কিশোরগঞ্জে ভৈরবে পলিথিন কারখানার তিন মালিক কে পাঁচ লক্ষ টাকা জরিমানা ইউএনওকে বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান ভাষা আন্দোলনের ৭২ বছর পার হলেও পাইকগাছায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে নেই কোন শহীদ মিনার

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের কেন্দ্রীয় শিক্ষক সমিতির আত্মপ্রকাশ

  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৪৪ বার পঠিত

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের কেন্দ্রীয় শিক্ষক সমিতির আত্মপ্রকাশ

শামীমুল ইসলাম, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প শিক্ষক সমিতি’ নামে নতুন একটি কেন্দ্রীয় শিক্ষক সংগঠন আত্মপ্রকাশ করেছে। গতকাল ১০ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় ঢাকা এলিফ্যান্ট রোডস্থ কন্ঠশীলনের কার্যালয়ে রাসেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মলিত শিক্ষকদের সভায় এর আত্মপ্রকাশ ঘটে।

এসময় রাসেল মাহমুদ কে আহ্বায়ক, আশরাফ রাসেল কে সদস্য সচিব ও রুমা আকতারকে কোষাধক্ষ্য এবং বাসু দেব নাথ, অপু কুমার দাস, মোঃ পরশ মণি, প্রদীপ চন্দ্র, অনিন্দ্য সংকর কর, মফিজুর রহমান জামাল, সাকিল আহমেদ কাজল, আরিফ আহমেদ, মোঃ মাহবুব মুর্শেদ কে যুগ্ম আহ্বায়ক করে দেশের বিভিন্ন জেলা থেকে আসা আবৃত্তি ও সংগীত শিক্ষকদের নিয়ে ৩১ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন ও ঘোষণা করা হয়।
সারা দেশের প্রতিটি ইউনিয়নে ৪৮৮৩টি কিশোর-কিশোরী ক্লাবের মাধ্যমে সৃজনশীল ও গঠনমূলক কর্মকাণ্ডের শিক্ষণ ও প্রশিক্ষণ দেয়া হয় প্রত্যন্ত অঞ্চলের কিশোর-কিশোরীদের। সমাজের বিভিন্ন স্তরে এবং তৃণমূলে কিশোর-কিশোরীরা জেন্ডার বৈষম্য, সেক্সুয়াল হেরেজমেন্ট রোধে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প এটি। এ প্রকল্পে সমস্যার প্রতিকার ও প্রতিরোধে কিশোর-কিশোরীদের সচেতনতা বৃদ্ধির নিমিত্তে সংগীত, আবৃত্তিসহ ক্যারাতে ও বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সাংস্কৃতিক পরিমণ্ডল গড়ে তুলে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার দৃঢ়প্রত্যয়ে দেশের তৃণমূল পর্যায়ে প্রান্তিক কিশোর-কিশোরীদের সম্পর্ককে সুদৃঢ় করার মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনয়নের কার্যক্রম চলছে।

ক্লাবের সংগীত ও আবৃত্তি শিক্ষকদের নিয়ে গঠিত এই কমিটি শিক্ষকদের পারস্পরিক ভ্রাতৃত্ব-বন্ধন আরো দৃঢ় করার কাজে ভূমিকা রাখবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park