1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনামঃ -
কাপাসিয়ায় অগ্নি প্রতিরোধ প্রশিক্ষণ পেলো ৫’শ শিক্ষার্থী রাজধানীর উত্তরায় পিত্তথলির অপারেশন করাতে গিয়ে নারীর মৃত্যু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন — সহসভাপতি অ্যাড. জয়নাল আবেদীন বেনাপোল পোর্ট থানা পুলিশ কর্তৃক অভিযানে ১২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার, ১০০ (একশত) গ্রাম গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী,আটক কৃষিমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের এমপিকে সংবর্ধনা দিলো উত্তরা ওয়েলফেয়ার সোসাইটি কাওরাইদে মরহুম হীরা খানের বাড়িতে আসেন,  বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন। জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক

কোর্টের চাইতে সালিশ বড়, চলছে ভবন নির্মাণের কাজ

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের গোসাইরহাটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে ভবন নির্মাণকাজ। ভুক্তভোগীর অভিযোগ, প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় আদালত থেকে স্থিতাবস্থার আদেশ দেওয়ার পরও মানছেন না এ নির্দেশনা।

সরেজমিনে গিয়ে জানা যায়, গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের ৬৩ নম্বর খাগৈর মৌজায় বি আর এস ২৮২ নম্বর খতিয়ানে ১০৮, ১১১ ও ১১২ নম্বর দাগের জমি নিয়ে মহন সরদারের সাথে প্রতিবেশী খবির খানের সাথে বিরোধ চলে আসছে। সম্প্রতি বিরোধপূর্ণ জায়গায় ভবন নির্মাণের কাজ শুরু করে খবির খান। এই নিয়ে আদালতের দারস্থ হয় মহন সরদার। পরবর্তীতে গত মাসের ২১ তারিখে আদালত থেকে বিরোধপূর্ণ জায়গায় স্থিতিবস্থা বজায় রাখার জন্য মামলা চলাকালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ১৪৪ ও ১৪৫ ধারা জারি করেন। এদিকে আদালতের আদেশ অমান্য করে খবির খান ওই জায়গায় ভবন নির্মাণের কাজ চালিয়ে আসছেন।

ভুক্তভোগী মহন সরদার বলেন, ওই জায়গাটি আমাদের সম্পত্তি। ওরা প্রভাবশালী হওয়ায় স্থানীয় মাদবরদের হাত করে আমাদের জায়গায় বিল্ডিং করছে। আমরা এই নিয়ে আদালতে মামলা করেছি। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমিতে কেউ কোনো কাজ করতে পারবে না বলা হয়েছে। কিন্তু তারা ক্ষমতাশালী হওয়ায় আদালতকে মানছে না। আমরা বাঁধা দিতে গেলে মেরে ফেলার হুমকি দেয়।

এ বিষয়ে জানতে চাইলে খবির খান বলেন, জায়গাটি আমার মায়ের নামে দলিল। ওই জায়গায় আমরা ভোগ দখলে আছি। তাছাড়া সালিশিতে বসে মাদবররা জায়গা নির্ধারণ করে দিয়েছে। সেখানে চেয়ারম্যান ও মেম্বার ছিলো। কোর্টের চাইতে বড় হচ্ছে সালিশ, তাই আমি ভবন নির্মাণের কাজ করছি।

এদিকে গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম সিকদার বলেন, বিষয়টি নিয়ে আমাদের কাছে লিখিত অভিযোগ দেয়া হলে আমরা ঘটনাস্থলে গিয়ে খতিয়ে দেখবো। এদিকে আদালত থেকে স্থিতাবস্থার আদেশের ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি সুকৌশলে এড়িয়ে যান।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park