1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ -
কাপাসিয়ায় অগ্নি প্রতিরোধ প্রশিক্ষণ পেলো ৫’শ শিক্ষার্থী রাজধানীর উত্তরায় পিত্তথলির অপারেশন করাতে গিয়ে নারীর মৃত্যু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন — সহসভাপতি অ্যাড. জয়নাল আবেদীন বেনাপোল পোর্ট থানা পুলিশ কর্তৃক অভিযানে ১২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার, ১০০ (একশত) গ্রাম গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী,আটক কৃষিমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের এমপিকে সংবর্ধনা দিলো উত্তরা ওয়েলফেয়ার সোসাইটি কাওরাইদে মরহুম হীরা খানের বাড়িতে আসেন,  বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন। জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক

গোসাইরহাটে মা ইলিশ রক্ষায় জেলেদের সাথে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১৮১ বার পঠিত

গোসাইরহাটে মা ইলিশ রক্ষায় জেলেদের সাথে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

নয়ন দাস শরীয়তপুর প্রতিনিধি ঃ”ইলিশ রক্ষা পেলে” সারা বছর ইলিশ মেলে “এই স্লোগানকে সামনে রেখে শরীয়তপুরের গোসাইরহাটে মা ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প এর আওতায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলেদের নিয়ে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৩ টায় উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের কুলচুড়ি পাতারচরে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, গোসাইরহাট থানা অফিসার ইনচার্জ মো. আসলাম সিকদার, কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম নাসির উদ্দিন স্বপনসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক বলেন, সরকার মা ইলিশ রক্ষায় কাজ করে যাচ্ছে। নির্দিষ্ট সময়ে ইলিশের বংশ বিস্তারের জন্য ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মা ইলিশ শিকার করলে পরবর্তী সময়ে ইলিশের সংকট দেখা দিবে। তাই নির্ধারিত সময়ে আইন মান্য করে সকলকে ইলিশ শিকার থেকে বিরত থাকতে হবে।

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন,মজুদ,বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারীকে কমপক্ষে ১ বছর থেকে ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park