1. admin@shadin-bd.com : admin :
  2. shadinbd@gmail.com : shadin : Nazmul Mondol
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ -
ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ফারুক হোসেন মৃধা। কাওরাইদ বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আশরাফুজ্জামান মামুন শ্রীপুরে জোরপূর্বক জমি দখল, আহত-৩ সুপারম‍্যাক্স হেলথ কেয়ার হাসপাতালের সাথে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের কর্পোরেট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত কলকাতা স্টাইলে কাতল মাছের মধুক্ষীরা! স্কুলে ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি “ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী  প্রেজেন্টেশন অনুষ্ঠিত বড় ধরনের অর্থ বহনের ক্ষেত্রে মানি এস্কর্ট সেবা দিচ্ছে উত্তরা পশ্চিম থানা পুলিশ শ্রীপুর উপজেলার চেয়ারম্যান দুর্জয়ের সুস্থতা কামনায় শ্রমিক লীগের দোয়ার আয়োজন। শ্রীপুরের ঐতিহ্যবাহী নবারুন ক্লাবের নবনির্বাচিত কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকা বিভাগ থেকে পরিবেশপ্রেমী অ্যাওয়ার্ড ২০২৩’ চ্যাম্পিয়ন ” অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন “

  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৯ বার পঠিত

ঢাকা বিভাগ থেকে পরিবেশপ্রেমী অ্যাওয়ার্ড ২০২৩’ চ্যাম্পিয়ন ” অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন “

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিভাগের জলবায়ু সচেতনতা ও পরিবেশ সুরক্ষা নিয়ে কাজ করে আসা স্বেচ্ছাসেবী সংগঠন ” অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন ” আমব্রেলা ইয়ুথ ফাউন্ডেশন কতৃক আয়োজিত তৃতীয় বারের মতো ‘পরিবেশপ্রেমী অ্যাওয়ার্ড ২০২৩’ এ ঢাকা বিভাগ থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন ২০২০সাল থেকে পরিবেশ রক্ষায় বিশেষ ও গুরুপ্তপর্ণ ভূমিকা পালন করছে , স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর সাথে যৌথ প্রকল্প ” প্লান্ট ইওর ওন অক্সিজেন “এর মাধ্যমে রংপুর জেলার প্রায় ১০ টি বিদ্যালয়ে সরাসরি ১০০০ শিক্ষাথীরকে সচেতন করছে এছাড়াও প্রায় ১০০০ টি বৃক্ষ রোপন করছে সংস্থাটি এছাড়া শুধু ঢাকাতে ৩০০০ এর বেশি বৃক্ষ রোপন করেছে

অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন এর উপদেষ্টা বিশিষ্ট পরিবেশবীদ জনাব লায়ন মোহাম্মদ আবুল বাসার তার অনুভতি প্রকাশ করে বলেন ” আমাদের এই অর্জন পুরো ঢাকার জন্য একটি অনুপ্রেনার , আমরা দৃঢ় সংকল্পবদ্ধ ঢাকা কে আমরা ৫ বছরের বাসযোগ্য করে গড়ে তুলবো।

অ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন এর প্রতিষ্টাতা ” মলয় ক্রান্তি বালা ” বলেন আমাদের ঢাকাকে বাঁচাতে হলে বৃক্ষ রোপন ও সচেতনতার বিকল্প নেই। আর সেই লক্ষ্য আমাদের পথচলা। এই পরিবেশপ্রেমী অ্যাওয়ার্ড আমাদের কাজের অনুপ্রেরনা হয়ে থাকবে ”

প্রতিযোগিতার মাধ্যমে গাছ লাগিয়ে আমব্রেলা ইয়ুথ ফাউন্ডেশন কর্তৃক দেশসেরা বা চ্যাম্পিয়ন হয়েছে সুনামগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন ফেয়ার ফেইস জগন্নাথপুর , দ্বিতীয় হয়েছে সাতক্ষীরার জনকল্যাণ সংস্থা এবং তৃতীয় পুরষ্কার লাভ করেছে রাজশাহী সদরের স্বপ্ন-চূড়া স্বেচ্ছাসেবী সংগঠন।

ঢাকা বিভাগ থেকে এ্যাকশন ক্লাইমেট ফাউন্ডেশন হয় এছাড়াও বিভাগীয় চ্যাম্পিয়ন হিসেবে খুলনা বিভাগ থেকে উদারতা ইয়ুথ ফাউন্ডেশন , ঢাকা বিভাগ।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park