1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনামঃ -
জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক কড়িহাতা বাগান থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার মাধবপুরে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক গোয়াইনঘাট উপজেলা রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে মহান শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা কিশোরগঞ্জে ভৈরবে পলিথিন কারখানার তিন মালিক কে পাঁচ লক্ষ টাকা জরিমানা ইউএনওকে বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান ভাষা আন্দোলনের ৭২ বছর পার হলেও পাইকগাছায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে নেই কোন শহীদ মিনার

পরীক্ষায় ভালো ফল করায় ৮ শিক্ষার্থীকে প্লেনে চড়াল মাদ্রাসা কর্তৃপক্ষ

  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৮৪ বার পঠিত

পরীক্ষায় ভালো ফল করায় ৮ শিক্ষার্থীকে প্লেনে চড়াল মাদ্রাসা কর্তৃপক্ষ

প্রতিনিধি মাধবপুর (হবিগঞ্জ)ঃ হবিগঞ্জের মাধবপুরে একটি মাদ্রাসায় দাখিল ও আলিম পরীক্ষায় ভালো ফল করায় ৮ শিক্ষার্থীকে বিমান ভ্রমণ করিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

উপজেলার চৌমুহনী ইউনিয়নের কমলপুর হযরত শাহজালাল (র.) আলিম মাদ্রাসা একটি নন-এমপিও প্রতিষ্ঠান। বিগত বছরের মতো এ বছরও দাখিল পরীক্ষায় হবিগঞ্জ জেলার ৬৬টি মাদ্রাসার মধ্যে সেরা ফলাফল অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

এজন্য জিপিএ-৫ প্রাপ্ত ৮ শিক্ষার্থীকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় বিমান ভ্রমণ করানো হয়েছে।

শিক্ষার্থীদের প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুরে দেখানো হয়। পরে ঢাকা থেকে কক্সবাজার বিমানে ভ্রমণ করিয়ে সমুদ্র সৈকতে ও রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ডসহ দর্শনীয় স্থান ঘুরে দেখানো হয়। পরে ট্রেনে করে মাদ্রাসায় ফিরে আসেন তারা।

আনন্দ ভ্রমণের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে মেধাবী ছাত্র মাহমুদুল হাসান তারেক বলেন, আমি ছোটবেলা থেকেই বিমানে চড়ার স্বপ্ন দেখতাম। যখন মাদ্রাসা থেকে ঘোষণা দেওয়া হলো জিপিএ-৫ পেলে বিমান ভ্রমণ করানো হবে, তখন থেকে প্রতিদিন ১২ থেকে ১৬ পর্যন্ত ঘণ্টা পড়েছি। আজ সত্যি স্বপ্ন পূর্ণ হল।

ছাত্রী শুভা আক্তার বলেন, একদিকে জিপিএ-৫ অন্যদিকে বিমাণ ভ্রমণ; আমি খুবই এক্সাইটেড, আমি সামনে আরো বেশি মনযোগ দিয়ে পড়ালেখা করব।

ভ্রমণে অংশগ্রহণকারী সদস্য নিপা, তানজিনা, ঝুমুর, পাবেল ও তানিম তাদের আবেগময় অনুভূতি ব্যক্ত করেন।

এ বিষয়ে কমলপুর হযরত শাহজালাল (র.) আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আনিসুর রহমান আদিল বলেন, আমাদের মাদ্রাসার শিক্ষকরা খুবই আন্তরিক ও ছাত্র-ছাত্রীরা খুবই মনযোগী। সেই সঙ্গে অভিভাবকরা অনেক দায়িত্বশীল হওয়ায় এমন ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। আমরা যে পরিকল্পনা করে পাঠদান পরিচালনা করছি তাতে আগামী বছর হতে শতভাগ জিপিএ-৫ অর্জনে সক্ষম হবো ইনশাআল্লাহ ।

মাদ্রাসার প্রতিষ্ঠার ছোট ভাই সাংবাদিক মুজাহিদ মুসি জানান, বিগত বছরেও জিপিএ-৫ অর্জনকারী শিক্ষার্থীসহ ১০ জনকে পড়াশুনায় উদ্বুদ্ধ করার জন্য বিমান ভ্রমণ ও বর্ষসেরা শিক্ষকদের ওমরাহ হজ্ব করানো হয়েছে আমাদের প্রতিষ্ঠান থেকে।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন বলেন, প্রতিষ্ঠানটি নানামুখি উদ্যোগ নিয়ে দ্রুত ভালো ফলাফল অর্জন করছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনজুর আহ্সান বলেন, শিক্ষার্থীরা জিপিএ-৫ পেলেই বিমান ভ্রমণ— এটা সত্যিই মহৎ উদ্যোগ। এমন উদ্যোগ শিক্ষার্থীদের মধ্যে ভালো ফলাফল করার জন্য প্রতিযোগিতার মনোভাব তৈরি করবে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park