1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ -
উত্তরা পাবনা সোসাইটির সভাপতি, ড.আমিন উদ্দিন, নির্বাহী সভাপতি বাবুল ও সাধারণ সম্পাদক, মিঠু কাপাসিয়া মডেল সরকারি বিদ্যালয়ে প্রধান শিক্ষক শাহেলী নাছরিনের যোগদান প্রতিশ্রুতি বাস্তবায়নে তৎপর খসরু চৌধুরী গলদাপাড়া নিয়ামত আলী উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক  অনুষ্ঠান অনুষ্ঠিত।  শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী দূর্গাপুরে দুটি গ্রামীণ রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন উত্তরা ১৩ সোসাইটি নির্বাচন: সভাপতি ব্রিগেডিয়ার জাহিদ সেক্রেটারি শাহনাজ পান্না কাপাসিয়ায় খামারিদের মাঝে বিনামূল্যে মিল্কিং মেশিন বিতরণ ব্রাহ্মণবাড়িয়া ট্রাক অটোরিকশা মুখোমুখি সংঘষে নিহত -২ পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালন

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন ডঃ মোঃ আব্দুস সাত্তার বেগ

  • প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১১ বার পঠিত

মোঃ এরশাদ আলী,
প্রতিনিধি মাধবপুর (হবিগঞ্জে)

হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ মো: আব্দুস সাত্তার বেগ পিএইচডি ডিগ্রী লাভ করেছেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গত ২৬ আগস্টের জরুরী সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ডঃ মো: আব্দুস সাাত্তার বেগকে এই সম্মানজনক ডিগ্রী অর্পণ করা হয়। তার থিসিসের বিষয় ছিল মলিকুলার বায়োলজি ও পাবলিক হেলথ। এতে জনস্বাস্থ্যে এন্টিবায়োটিকের বিভিন্ন জিন ও এর প্রভাব এবং গাভীর ম্যাস্টাইটিস রোগের প্রতিকারে ভ্যাক্সিন তৈরির জন্য ক্যান্ডিডেট তৈরি বিষয়ে বিশদ বর্ণনা করা হয়েছে।

মেধাবী অফিসার হিসাবে কর্মজীবনে সাফল্যের স্বাক্ষর
রেখে চলা ডঃ আব্দুস সাত্তার বেগ ৩০ তম বিসিএসের মাধ্যমে ক্যাডার সার্ভিসে যোগদান করেন। কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম ডঃ আব্দুস সাত্তার বেগের। তার পিতা বিশিষ্ট সমাজসেবক নান্নু মিয়া বেগ দীর্ঘ ২০ বছর ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন। স্থাণীয় বাখরনগর উচ্চ বিদ্যা নিকেতন থেকে ২০০০ সালে ৫টি লেটারসহ স্টার মার্কস পেয়ে এসএসসি ও চট্টগ্রাম সিটি কলেজ থেকে ২০০২ সালে এইচএসসি পাশ করার পর তিনি ২০০২-০৩ সেশনে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখানকার এএনএসভিএম অনুষদ থেকে ২০০৮ সালে প্রথম শ্রেণীতে প্রথম হয়ে অনার্স ডিগ্রী সম্পন্ন করেন। তারপর ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী হিসাবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন আব্দুস সাত্তার বেগ। শিক্ষা জীবনের প্রতিটি স্তরে মেধার স্বাক্ষর রেখে ২০০৮ সালে ডঃ বেগ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি) মেধাবৃত্তি, ২০১০ সালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং ২০১১ সালে রাষ্ট্রপতি স্বর্ণপদক লাভ করেন।তাছাড়াও আরো অনেক পদক,পুরস্কার ও সম্মাননা রয়েছে তার সাফল্যের ঝুলিতে।

বিবাহিত জীবনে ১ পুত্রসন্তানের জনক ডঃ আব্দুস সাত্তার বেগ সহজসরল জীবন-যাপনে অভ্যস্ত একজন সদালাপী ও সজ্জন মানুষ এবং একজন সফল উপস্থাপক ও প্রজ্ঞাবান বক্তা হিসাবেও তিনি খ্যাতিমান।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park