1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ -
জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক কড়িহাতা বাগান থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার মাধবপুরে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক গোয়াইনঘাট উপজেলা রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে মহান শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা কিশোরগঞ্জে ভৈরবে পলিথিন কারখানার তিন মালিক কে পাঁচ লক্ষ টাকা জরিমানা ইউএনওকে বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান ভাষা আন্দোলনের ৭২ বছর পার হলেও পাইকগাছায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে নেই কোন শহীদ মিনার

বেনাপোল চেকপোস্টে কর্মরত এপিবিএন ইনচার্জের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৩ বার পঠিত

মোঃ নজরুল ইসলাম

ভারতগামী পাসপোর্ট যাত্রীদের সাথে দুর্ব্যবহার, শারিরিক নির্যাতন এবং টাকার বিনিময়ে সিরিয়াল ভঙ্গ করে যাত্রীদের আগে যাবার সুযোগ করে দেবার অভিযোগ উঠেছে চেকপোস্টে কর্মরত এপিবিএন ইনচার্জের বিরুদ্ধে।

একাধিক ভুক্তভোগী যাত্রী জানান, দেশের বিভিন্ন এলাকা থেকে বেনাপোল চেকপোস্ট পথে ভারতে যাবার সময় যাত্রীরা ভোর রাতে চেকপোস্ট সংলগ্ন আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে অপেক্ষায় থাকে। এ সময় স্থানীয় কিছু দালালের সহযোগিতায় তিনি জনপ্রতি ২’শ টাকা নিয়ে বিকল্প পথে টার্মিনাল ভবনের ভেতরে ঢুকিয়ে দেয়। এই টাকার ভাগ বেনাপোল পোর্টের কিছু কর্মচারি পেয়ে থাকে বলে অভিযোগ রয়েছে। এভাবে মাসে আয় করছে লাখ লাখ টাকা।

ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী এবং স্থানীয় ব্যবসায়ীরা জানান, সিরিয়াল ভেঙে টাকার বিনিময়ে যাত্রীদের আগে পারাপারের সুযোগ সৃষ্টি নিয়ে প্রায়শ যাত্রীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে তাদেরকে নানা রকম হুমকি দেন।

এছাড়া ইনচার্জের বিরুদ্ধে চোরাচালানের পণ্য পাচারের অভিযোগ করেছেন চেকপোষ্ট সংলগ্ন সাদিপুর রোডের আমিনুল সহ বেশকিছু ব্যবসায়ী। কাস্টমস তল্লাশি কেন্দ্রে পৌঁছানোর আগেই ভারত ফেরত যাত্রীদের নিকট থেকে কম্বল সহ বিভিন্ন মালামাল কিনে কাস্টমস কর্মকর্তাদের ম্যানেজ করে তল্লাশি কেন্দ্র পেরিয়ে স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিক্রি করে থাকেন তিনি। কাস্টমস তল্লাশি পার করে একটি কম্বল স্থানীয় দোকানদারদের নিকট বিক্রি করে কম্বল প্রতি ৩ শ টাকা লাভ হয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park