1. admin@shadin-bd.com : admin :
  2. shadinbd@gmail.com : shadin : Nazmul Mondol
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ -
গাজীপুরে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার, প্রতিবাদে মানববন্ধন। মুরাদনগরে গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার। চাঁদপুর মতলবে ২০০৩ সালের এস এস সি পরিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ঈদ পূর্নমিলনী ২০২৪। ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ফারুক হোসেন মৃধা। কাওরাইদ বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আশরাফুজ্জামান মামুন শ্রীপুরে জোরপূর্বক জমি দখল, আহত-৩ সুপারম‍্যাক্স হেলথ কেয়ার হাসপাতালের সাথে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের কর্পোরেট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত কলকাতা স্টাইলে কাতল মাছের মধুক্ষীরা! স্কুলে ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি “ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী  প্রেজেন্টেশন অনুষ্ঠিত

মাধবপুরে বিদ্যালয়ের সামনে মাছের আড়ৎ দূর্গন্ধে শিক্ষার্থীদের দূর্ভোগ

  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৯১ বার পঠিত

মোঃ এরশাদ আলী,
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর পৌরসভার অন্তর্গত কাটিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর মাছের আড়ৎ গড়ে উঠায় শিক্ষার্থীদের স্বাভাবিক লেখাপড়া ব্যাহত হচ্ছে। বিদ্যালয়ের সামনে থেকে মাছের আড়ৎটি অপসারনের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসীর পক্ষ থেকে দীর্ঘদিন ধরে নানা দাবি করে আসলে ও মাছের আড়ৎটি সরানো হয়নি। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত মাছের দূর্গন্ধে এলাকায় বসবাস ও স্কুলের ছেলে- মেয়েদের লেখাপড়া করা খুবই কষ্ট সাধ্য হয়ে পড়েছে। মাছের আড়তের পচা গন্ধের কারণে স্কুলের ছোট ছোট শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এছাড়া বিদ্যালয়ের সামনে মাছের আড়ৎ গড়ে উঠায় বাজারের লোকজন বিদ্যালয়ের অভ্যন্তরে প্রস্রাব-পায়খানা করে পরিবেশ দূষিত করছে। কাটিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিঠির সভাপতি ও মেসার্স সাহা ব্রাদার্স এর স্বত্বাধিকারী পংকজ কুমার সাহা জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সামনে রাস্তার উপর মাছের আড়ৎ থাকায় ছেলে মেয়েরা প্রতিদিন দূগর্ন্ধের সম্মুখিন হচ্ছে। এতে শিক্ষক সহ ছাত্র-ছাত্রীরা অস্বস্থিকর পরিবেশের মধ্যে রয়েছে। এ আড়ৎটি বিদ্যালয়ের সামনে থেকে সরিয়ে অন্য একটি ভালো জায়গায় দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে দাবি করে এলেও এ ব্যাপারে কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। যে কারণে অস্বাস্থ্যকর পরিবেশে ছাত্র-ছাত্রীরা বাধ্য হয়ে লেখাপড়া করছে।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃএএইচএম ইশতিয়াক মামুন জানান,একটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশে এমন মাছের আড়ৎ থাকাটা নজিরবিহীন। এ বিষয় নিয়ে বহুবার কথা বলেছি,আড়তের দূর্গন্ধে শিক্ষার্থীদের ফুসফুসের সংক্রমণ সহ নানা রোগের ঝুঁকি রয়েছে।

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক জানান, লেখাপড়ার সুবিধার্থে মাছের আড়ৎটি এখান থেকে সরিয়ে অন্য কোথাও নেওয়া যায় কি না এ বিষয়ে পরিকল্পনা গ্রহণ করছি।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মন্জুর আহ্সান জানান,এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ, এ বিষয়ে শ্রীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park