1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনামঃ -
কাপাসিয়ায় অগ্নি প্রতিরোধ প্রশিক্ষণ পেলো ৫’শ শিক্ষার্থী রাজধানীর উত্তরায় পিত্তথলির অপারেশন করাতে গিয়ে নারীর মৃত্যু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন — সহসভাপতি অ্যাড. জয়নাল আবেদীন বেনাপোল পোর্ট থানা পুলিশ কর্তৃক অভিযানে ১২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার, ১০০ (একশত) গ্রাম গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী,আটক কৃষিমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের এমপিকে সংবর্ধনা দিলো উত্তরা ওয়েলফেয়ার সোসাইটি কাওরাইদে মরহুম হীরা খানের বাড়িতে আসেন,  বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন। জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক

মাধবপুরে বিদ্যালয়ের সামনে মাছের আড়ৎ দূর্গন্ধে শিক্ষার্থীদের দূর্ভোগ

  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

মোঃ এরশাদ আলী,
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর পৌরসভার অন্তর্গত কাটিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর মাছের আড়ৎ গড়ে উঠায় শিক্ষার্থীদের স্বাভাবিক লেখাপড়া ব্যাহত হচ্ছে। বিদ্যালয়ের সামনে থেকে মাছের আড়ৎটি অপসারনের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসীর পক্ষ থেকে দীর্ঘদিন ধরে নানা দাবি করে আসলে ও মাছের আড়ৎটি সরানো হয়নি। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত মাছের দূর্গন্ধে এলাকায় বসবাস ও স্কুলের ছেলে- মেয়েদের লেখাপড়া করা খুবই কষ্ট সাধ্য হয়ে পড়েছে। মাছের আড়তের পচা গন্ধের কারণে স্কুলের ছোট ছোট শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এছাড়া বিদ্যালয়ের সামনে মাছের আড়ৎ গড়ে উঠায় বাজারের লোকজন বিদ্যালয়ের অভ্যন্তরে প্রস্রাব-পায়খানা করে পরিবেশ দূষিত করছে। কাটিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিঠির সভাপতি ও মেসার্স সাহা ব্রাদার্স এর স্বত্বাধিকারী পংকজ কুমার সাহা জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সামনে রাস্তার উপর মাছের আড়ৎ থাকায় ছেলে মেয়েরা প্রতিদিন দূগর্ন্ধের সম্মুখিন হচ্ছে। এতে শিক্ষক সহ ছাত্র-ছাত্রীরা অস্বস্থিকর পরিবেশের মধ্যে রয়েছে। এ আড়ৎটি বিদ্যালয়ের সামনে থেকে সরিয়ে অন্য একটি ভালো জায়গায় দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে দাবি করে এলেও এ ব্যাপারে কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। যে কারণে অস্বাস্থ্যকর পরিবেশে ছাত্র-ছাত্রীরা বাধ্য হয়ে লেখাপড়া করছে।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃএএইচএম ইশতিয়াক মামুন জানান,একটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশে এমন মাছের আড়ৎ থাকাটা নজিরবিহীন। এ বিষয় নিয়ে বহুবার কথা বলেছি,আড়তের দূর্গন্ধে শিক্ষার্থীদের ফুসফুসের সংক্রমণ সহ নানা রোগের ঝুঁকি রয়েছে।

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক জানান, লেখাপড়ার সুবিধার্থে মাছের আড়ৎটি এখান থেকে সরিয়ে অন্য কোথাও নেওয়া যায় কি না এ বিষয়ে পরিকল্পনা গ্রহণ করছি।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মন্জুর আহ্সান জানান,এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ, এ বিষয়ে শ্রীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park