1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ -
বেইলি রোডের অগ্নিকাণ্ডে মাধবপুরের প্রবাসীর স্ত্রী ও কন্যা নিহত ভাইস চেয়ারম্যান পদে জমজমাট প্রচারণায় ইমান উল্লাহ শেখ ইমু সংবাদকর্মীর বাড়ীতে হামলার পর এখন আবার দেখে নেয়ার হুমকী অভিযুক্তদের শ্রীপুরে গৃহবধূর দগ্ধ লাশ উদ্ধার, স্বামীসহ পুলিশ হেফাজতে -২ কাপাসিয়ায় নবাগত ইউএনও’র যোগদান ত্রিশালে সুফী চর্চা কেন্দ্রে আলোচনা সভা ও মিলাদ মাহফিল উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  উত্তরা নাইস স্কুল এন্ড কলেজের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠান। গাজীপুরে সাবাহ্ গার্ডেনে স্কুল পড়ুয়াদের অসামাজিক কর্মকাণ্ড অব্যাহত কাকে বিয়ে করছেন ডানকি কন্যা তাপসী পান্নু!

মানবতার ডাকে সাড়া দিয়ে জরুরি ভিত্তিতে স্বেচ্ছায় রক্তদান করলেন মন্টু

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৬ বার পঠিত

মানবতার ডাকে সাড়া দিয়ে জরুরি ভিত্তিতে স্বেচ্ছায় রক্তদান করলেন মন্টু

স্টাফ রিপোর্টার মমিন ঃ   দূর্গাপুর স্বতঃস্ফূর্তভাবে মানবতার ডাকে রক্ত দিলে হয় না ক্ষতি দেবো রক্ত চার মাস প্রতি এ স্লোগান কে সামনে রেখে, জরুরি ভিত্তিতে স্বেচ্ছায় রক্তদান করলে মুক্ত মন্টু । তাহার মানবিক কর্মকান্ডে অব্যাহতের মাধ্যমে তাহার প্রতি রক্তিম শুভেচ্ছা ও আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সাধারন মানুষ। সব মিলিয়ে রক্তদান একটি মহৎ কাজ। রক্তদান করা মানে মানবতার কল্যাণে পাশে থাকা। রক্তদানের মাধ্যমে হাজারো মুমূর্ষু ব্যক্তিদের জীবন বাঁচতে পারে। একবার রক্ত দানে একজন মানুষের জীবন রক্ষা করতে পারে। এ কাজটি সমগ্র মানবজাতিকে রক্ষা করার মতো একটি মহৎ কাজ। এ কাজে সমগ্র মানবজাতি যেমন উপকৃত হয়, তেমনি ব্যক্তিগতভাবেও লাভবান হওয়া যায়। এ কাজে মেলে মানসিক পরিতৃপ্তি এবং এতে জাগ্রত করে মানবিক অনুভূতি।

প্রতিনিয়ত ফেজবুক ও সামাজিক- মাধ্যমে অসহায় এক বাক্তির রক্তের সাহায্যের আবেদন। দেখতে পান মন্টু বিষয় টি নিশ্চিত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দুইটি কিডনি নষ্ট ভুক্তভোগী রোগীকে শেখ ফাহিম কে /১৭ / নিজ ইচ্ছায় রক্তদান করেন তিনি । তার এ এমন কাজ কে সাধুবাধ জানিয়েছেন প্রশংসায় ভাসছে।
সুশীল সমাজে । রক্তদান করার উদ্দেশ্য কে কাজে লাগিয়ে তিনি রক্তদানের মূল্যায়ন, শ্রদ্ধা জানাতে, স্বীকৃতি দিতে সেই সঙ্গে সাধারণ মানুষ যাঁরা রক্তদানে ভয় পান, তাঁদের ভয় কে দূর করে রক্তদানে উৎসাহিত করার লক্ষ্যে ফুটে ওঠেছে তার মানবতার দেওয়াল ।

দূর্গাপুরের বিডি ক্লিন রক্তদানের মূল সংগঠন হিসাবে কাজ চলমান পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকের প্লাটফর্ম এর নাম বিডি ক্লিন। বিডি ক্লিন পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন।
পরিছন্নতার শুরু হোক আমার থেকে” এই শ্লোগানে ২০১৬ সালের ৩ জুন কিছু স্বেচ্ছাসেবী সদস্যগণকে নিয়ে যত্রতত্র ময়লা আবর্জনা ছুড়ে খেলার মানসিকতা বা অভ্যাস পরিবর্তনের জন্য সচেতনতা গড়ে তোলার মাধ্যমে পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ফরিদ উদ্দিন এই প্লাটফর্মের প্রতিষ্ঠা করেন।

বহির্বিশ্বের কাছে বাংলাদেশকে অন্যতম পরিচ্ছন্ন রাষ্ট্রের মর্যাদা স্থাপন সহ বাংলাদেশের প্রতিটি নাগরিক কে বিশ্বব্যাপী আদর্শবান সুনাগরিকের উদাহরণ প্রতিষ্ঠা করাই বিডি ক্লিনের প্রধানতম উদ্দেশ্য।

মানুষের সেবায় সর্বদা নিজেকে প্রস্তত এর ধারাবাহিকতায় রাজশাহী জেলা বিডি ক্লিন টিমের নেতৃত্বে ১০ ডিসেম্বর ২০২২ এ গঠিত হয় দুর্গাপুর উপজেলা বিডি ক্লিন টিম। অল্প সময়ে এই উপজেলা টিম ২০টির ও বেশি বিভিন্ন অপরিচ্ছন্ন জায়গা ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক ইভেন্ট করেছে।

বর্তমানে সারা বাংলাদেশের ৬৪ জেলায় ৬০ হাজার একটিভ সদস্য নিয়ে বিডি ক্লিন টিমের পথ চলা। প্রতি শুক্রবারে সারা বাংলাদেশের ১৫০+ জায়গায় বিডি ক্লিন টিম পরিস্কার পরিছন্নতা ও সচেতনতামূলক ইভেন্ট পরিচালনা করে। উপজেলার বিভিন্ন সামাজিক-মানবিক, স্বেচ্ছাসেবী, বিনা রক্ত দান জনসচেতনতামূলক কার্যক্রম অব্যহত রয়েছে এবং সেচ্ছায় কার্যক্রমকে আরও তরান্বিত করতে সকলের প্রতি আন্তরিক সহযোগিতা কামনা করেন এ সব সংগঠনগুলো।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park