1. admin@shadin-bd.com : admin :
  2. unews.mahmud@gmail.com : Mahmud hasan : Mahmud hasan
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ -
কাপাসিয়ায় অগ্নি প্রতিরোধ প্রশিক্ষণ পেলো ৫’শ শিক্ষার্থী রাজধানীর উত্তরায় পিত্তথলির অপারেশন করাতে গিয়ে নারীর মৃত্যু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন — সহসভাপতি অ্যাড. জয়নাল আবেদীন বেনাপোল পোর্ট থানা পুলিশ কর্তৃক অভিযানে ১২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার, ১০০ (একশত) গ্রাম গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী,আটক কৃষিমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের এমপিকে সংবর্ধনা দিলো উত্তরা ওয়েলফেয়ার সোসাইটি কাওরাইদে মরহুম হীরা খানের বাড়িতে আসেন,  বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন। জয়া আহসানের ফেরেশতে ইরানে পুরস্কৃত কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ডাঃ মোঃ আবুল কালাম আজাদ  স্বাধীনতার ৫৩-বছর পর শহিদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন স্কুল শিক্ষক

সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন মানবিক কবি ও সংগঠক মাহিনূর মাহি 

  • প্রকাশের সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত
সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন মানবিক কবি ও সংগঠক মাহিনূর মাহি 
নিজস্ব প্রতিবেদক ঃ স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও গুণীজন সংবর্ধনা ২০২৩ ইং অনুষ্ঠান অনুষ্ঠিত। অনুষ্ঠানে সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন গাজীপুর জেলার শ্রীপুরের কৃতি সন্তান, মানবিক কবি ও সংগঠক
মাহীনূর মাহি।
গত ৮ ই সেপ্টেম্বর (শুক্রবার) ঢাকার কেন্দ্রীয়  সেগুনবাগিচায় কচিকাঁচা মিলনায়তনে ২ পর্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১ম পর্বে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি কে এম সফর আলীর সভাপতিত্বে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। চমৎকার পরিবেশে মনোমুগ্ধকর আবহে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক অধ্যাপক ইউনুস মোল্লা (কলকাতা) প্রধান আলোচক হিসেবে ছিলেন, এস এম আশিক বিল্লাহ চেয়ারম্যান বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি, বিশেষ আলোচক ছিলেন, কবি ও ছড়াকার ফারুক জাহাঙ্গীর।
স্বাগতম বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সভাপতি কবি ও ছড়াকার নুরুল হুদা নূরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষিবিদ আনন্দ দাশ, কবি ও ছড়াকার আতিক হেলালসহ আরো অনেকেই।
২য় পর্বে কবি ও সংগঠক মোহাম্মদ আলমগীর জুয়েল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমির সভাপতি ও বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত কবি ও ছড়াকার আসলাম সানী। প্রধান আলোচক ছিলেন, লেখক, সংগীতজ্ঞ ও গবেষক, প্রাকৃতজ শামীমরুমি টিটন, বিশেষ আলোচক ছিলেন, কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ।
অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় সাহিত্যের নানাদিক আলোচনার পাশাপাশি স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের ভূয়শী প্রশংসা করে বলেন, স্বাধীন বাংলা সাহিত্য সংগঠনটি কবি সাহিত্যিকদের সহযোগীপরায়ণ একটি সংগঠন হিসেবে নবীন-প্রবীণ কবিদের প্রতিভা বিকশিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এমন আয়োজন সংগঠনের বিস্তারে ভূমিকা রাখবে এবং সাহিত্যসেবীদের নতুন সৃষ্টির ক্ষেত্রে উৎসাহিত করবে । এমন আন্তরিক আয়োজনের জন্য সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কবি সফর আলীসহ সংগঠনের সবাইকে ধন্যবাদ জানিয়ে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের কবি সাহিত্যিকদের আত্মার মেলবন্ধন সৃষ্টির রূপরেখা হিসেবে এগিয়ে চলুক, ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই প্রত্যাশা করে সংস্থা ও সংগঠকদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
দুই পর্বের অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন, কবি ও বাচিকশিল্পী জাহানারা রেখা ও আমজাদ শ্রাবণ অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন আগত কবি-সাহিত্যিকরা সবশেষে আমন্ত্রিত কবি, সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদের মধ্যে সাহিত্যের পথে হাঁটার স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করে উৎসাহিত করা হয়। এসময় সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন গাজীপুর জেলার শ্রীপুরের কৃতি সন্তান মানবিক কবি ও সংগঠক মাহিনূর মাহি।
পরে অনুষ্ঠানের সভাপতি কবি ও সংগঠক মোহাম্মদ আলমগীর জুয়েল এর সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।
Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ স্বাধীন বিডি
Theme Customized By Shakil IT Park